ক্রয় - বিক্রয় - স্টক - নগদ - বাঁকি হিসাব - লাভ - ক্ষতি- এসএমএস

টাইগার ইআরপি সফটওয়্যার যেকোনো দোকান, ব্যবসা স্টক মালের হিসাব এর জন্য বিশেষ ভাবে ডিজাইনকৃত টাইগার ইআরপি সফটওয়্যার দ্বারা আপনি সহজেই হিসাব রাখতে পারেন পণ্যর ক্রই, বিক্রইয়, জমা বাঁকির পরিমান, ঘরে মোট মজুত (মাল) এর পরিমান, মাস শেষে লাভ ক্ষতির হিসাব সহ  আরও অনেক কিছু।

) পুরোপুরি অনলাইন

) ক্রয়

) বিক্রয়

) ইনভেন্টরি

) লেজার একাউন্ট ব্যবস্থাপনা

) কর্মকর্তা/কর্মচারী নিয়ন্ত্রন

) ভাউচার ব্যবস্থাপনা

) রিপোর্ট প্রদর্শন 

৯) প্রফিট এবং লস

১০) এসএমএস এলার্ট

১১) রিসিপ্ট/মেমো/চালান প্রিন্ট

১২) খরচ ব্যবস্থাপনা

১৩) ইংরেজি বাংলা ভাষা সমর্থন

১৪) কাস্টমার সাপোর্ট সুবিধা

যে সমস্ত ব্যবসার জন্য ব্যবহার করা যাবে টাইগার ইআরপি সফটওয়্যারঃ

  • যেকোনো ধরনের স্টক ব্যবসা যেমনধান, চাউল, গম ইত্যাদি।
  • অটোমেটিক রাইস মিল হাস্কিং রাইস মিল।
  • যেকোনো ধরনের ট্রেডিং ব্যবসা যেকোনো পণ্য ক্রয়বিক্রয় সম্পর্কিত।
  • কৃষি সামগ্রি কীটনাশক ক্রয় বিক্রয়। 
  • গ্রোসারি ব্যবসা যেমনমুদিখানা মালের ক্রয়বিক্রয়।
  • জামা কাপড়ের ব্যবসা
  • ইলেকট্রনিক আইটেম এর ব্যবসা  
  • হার্ডওয়ার পণ্যর ব্যবসা  
  • বাড়ি নির্মাণ সামগ্রির ব্যবসা  
  • মোবাইল ফোন এবং এক্সেসরিজ এর ব্যবসা  
  • ষ্টেশনারী যেমনবই, খাতা, কলম কাগজ এর  ব্যবসা  
  • ওষুধ এবং ফার্মেসি এর ব্যবসা  

টাইগার ইআরপি সফটওয়্যার এর বিস্তারিত ফিচারসমূহঃ

) পুরোপুরি অনলাইন

সফটওয়্যারটি অনলাইন ভিত্তিক হউয়ায় আপনার ব্যবসার যাবতীয় কাজ বিশ্বের যেকোনো জাইগা থেকে নিয়ন্ত্রন করতে পারেন। আপনার যদি কম্পিউটার অথবা ল্যাপটপ নাও থাকে আপনি স্মার্ট ফোন বা ট্যাব দিয়ে সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। বাড়িতে অথবা গাড়িতে বসে লাইভ দেখে নিতে পারেন ব্যবসার কেনাবেচার আপডেট। যেকোনো সময় বন্ধ চালু করতে পারেন ক্রয়বিক্রয়।

 

) ক্রয়

সাপ্ল্যাইয়ার এর নাম ঠিকানা সহ বিভিন্ন তথ্য সংরক্ষণ করতে পারবেন। সাপ্লায়ার এর জমা এবং খরচ এর টাকার পরিমান তারিখ অনুযায়ী রাখতে পারবেন। পণ্য কেনার সময় পণ্যর দাম, ডিস্কাউন্ট পরিমান সফটওয়্যার সংরক্ষণ করা যাবে। এছাড়া চাইলে পণ্য তৈরির তারিখ, মেয়াদ উরত্তিনের তারিখও ট্র্যাক  করতে পারেন। ক্রয় করার সময় জেনে নিতে পারেন সাপ্লায়ার বর্তমান আপনার থেকে কত টাকা পাবে। 

 

) বিক্রয়

কাস্টমার এর নাম, ঠিকানা, ফোন নম্বর সহ প্রয়োজনীয় তথ্য সংরক্ষণের সুবিধা। ক্রয়ই এর মতই বিক্রই করার সময় পণ্যর বিক্রয় দাম নির্ধারণ ডিস্কাউন্ট দিতে পারবেন। বিক্রয়ের পূর্বে দেখে নিতে পারেন আপনার হাতে থাকা পণ্যর পরিমান। পণ্য বিক্রি করার সময় কাস্টমার এর আকাউন্ট বালেন্স দেখে নিতে পারেন এবং নতুন করে বাঁকি দিলে তা স্বয়ংক্রিয় ভাবে লেজার আকাউন্ট আপডেট হয়ে যাবে।  তারিখ অনুযায়ী প্রতিদিনের বিক্রইয়ের পরিমান দেখতে পারবেন। 

 

) ইনভেন্টরি

আপনার বিভিন্ন গোডাউন ঘরের তথ্য সফটওয়্যার ইনপুট দিতে পারেন। পণ্য কেনার সময় সফটওয়্যার এর মাধ্যমে চিহ্নিত রেখে দিতে পারেন নির্দিষ্ট গোডাউন এ। গোডাউন দায়িত্ব প্রাপ্ত কারো নাম, ঠিকানা ফোন নম্বর সেট করে রেখে দিয়ে রাখতে পারেন। পণ্যর বিভিন্ন ক্যাটেগরি সাবক্যাটেগরি বানিয়ে পণ্য রাখতে পারেন।  ক্রয়বিক্রয় করার জন্য প্রচলিত ইউনিট ছাড়াও আপনি নিজের মত ইউনিট বানিয়ে নিতে পারেন। একই পণ্য রকম অথবা রকম ইউনিট বিক্রয় করতে পারবেন (যেমন বস্তা চাল অথবা ১০ কেজি চাল) আপনি আপনার ব্যবসার জন্য যত খুশি ততো পণ্য বানাতে পারেন। নির্ধারণ করে দিতে পারেন আপনার পণ্যর  বিক্রয় দাম পুনরায় অর্ডার এর পরিমান। ফলে কোম্পানির যেকোনো কেউ আপনার নির্ধারণ করা মূল্যে পণ্য বিক্রয় করবে এবং  পুনরাই অর্ডার এর পরিমাণ থেকে আপনি জানতে পারবেন পণ্যটি আবার কখন কিনতে হবে। আরও যানতে পারবেন নষ্ট  হউয়া পণ্য (ড্যামেজ প্রোডাক্ট ক্রয় ফেরত, বিক্রয় ফেরত আসা পণ্যর তালিকা টাকার  পরিমান। 

 

) লেজার একাউন্ট ব্যবস্থাপনা

আপনার সাপ্ল্যাইয়ার এবং কাস্টমার এর জন্য যত  খুসি ততো লেজার একাউন্ট বানাতে পারবেন। একেকটা লেজার একাউন্ট  কে একেকটা কাস্টমার এর টাকার হিসাব বলতে পারেন।  লেজার একাউন্টে  সাপ্ল্যাইয়ার বা কাস্টমার এর সব টাকার জমা খরচ, অর্ডার এর তালিকা সর্বশেষ ব্যাল্যান্স দেখে নিতে পারেন। প্রয়োজনে তারিখ অনুযায়ী মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে অনেক পেছনের তারিখ থেকে কোন পার্টির লেনদেন দেখে নিতে পারেন। রয়েছে সবগুলো লেজার একাউন্ট এর একটি বিষদ তালিকা। এখানে দেখা যাবে আপনি কতগুলো কাস্টমার এর থেকে কত টাকা পাবেন এবং কোন কোন সাপ্ল্যাইয়ার আপনার থেকে কত টাকা পাবে। আপনি চাইলে খরচের লেজার ওপেন করে  খরচের হিসেবটাও দেখে নিতে পারেন সাপ্তাহিক ভাবে, মাসিক অথবা আপনার নির্ধারণ করা তারিখ অনুযায়ী।

 

) কর্মকর্তা/কর্মচারী নিয়ন্ত্রন

ব্যবসার জন্য এক বা একাধিক কর্মকর্তা/কর্মচারী প্রয়োজন হতে পারে এই সফটওয়্যার এর মাধ্যমে আপনার প্রতিষ্ঠানের সব কর্মকর্তা/কর্মচারীর নাম, ঠিকানা, বেতন অন্যান্য তথ্য দিয়ে সংরক্ষণ করে রাখতে পারবেন। সফটওয়্যার কর্মকর্তা/কর্মচারীর ক্যাটেগরি বানানো যাবে।  প্রত্তেক কর্মকর্তা/কর্মচারীর থাকবে একটি করে আইডি পাসওয়ার্ড। কর্মকর্তা/কর্মচারী তৈরি করার সময় প্রত্যেকের রোল(ভুমিকা) সেট করে দেউয়া যাবে। যেমনকাশিয়ার , ম্যানেজার, পরিচালক ইত্যাদি।  আইডি দিয়ে লগিন করে যো যার কাজ সম্পাদন করতে পারবে। কে কি কাজ করতে পারবে অথবা পারবে না তা কোম্পানির মালিক/সফটওয়্যার এডমিন ঠিক করে দিতে পারবেন।  এর ফলে প্রত্যেক কর্মকর্তা/কর্মচারী থাকবে নিয়ন্ত্রন এর মধ্যে। 

 

) ভাউচার ব্যবস্থাপনা

কোম্পানির বিভিন্ন প্রয়োজনে পার্টির সাথে বিভিন্ন ভাবে লেনদেন হবে। প্রত্যেক লেনদেন হবে এক একটি ভাউচার  এর মাধ্যমে। যেমন কেউ টাকা জমা দিলে রিসিপ্ট ভাউচার, টাকা পরিশোধ করলে পেমেন্ট ভাউচার ইত্যাদি। ভাউচার এন্ট্রি সুন্দরভাবে দিন তারিখ সহ সংরক্ষণ করা যাবে এবং ভবিষ্যতে চাইলে যেকোনো তারিখের ভাউচার বের করে দেখা যাবে।

 

) রিপোর্ট প্রদর্শন 

রিপোর্ট এর মাধ্যমে আপনি দেখতে পাবেন আপনার প্রতিদিনের/সপ্তাহের/মাসের ক্রয়বিক্রয় টাকার পরিমান পরিমান, কাস্টমার সাপ্ল্যাইয়ার এর বাঁকির পরিমান। প্রতি মাসের ক্রয় বিক্রয় এর গ্রাফ চার্ট  যা দেখে সহজে আপনার ক্রয়বিক্রয়  কখন কম বা বেশি হয় তা সহজেই জানতে পারবেন। দেখতে পারবেন আপনার সবচেয়ে বহুল বিক্রিত পণ্য গুলো কি কি। 

 

৯) প্রফিট এবং লস

আপনি কি লাভ ক্ষতি নিয়ে চিন্তিত? আপনার কি হিসাব মিলাতে হিমসিম খেতে হয়  কত টাকার পণ্য বিক্রয় হল আর কত টাকা ইনকাম হল, কত টাকা খরচ হল আর কতই বা  আপনার লাভ বা ক্ষতি হল। যদি তাই মনে হয় এই দায়িত্ত ছেড়ে দিন টাইগার ইআরপি সফটওয়্যার এর উপর। আপনি শুধু একটা তারিখ এর সীমানা সেট করে দিবেন। টাইগার ইআরপি উক্ত তারিখ এর মধ্যে কত টাকা লাভ বা  ক্ষতি হল তা কয়েক সেকেন্ড এর মধ্যে বের করে দিবে। 

 

১০) এসএমএস এলার্ট

টাইগার ইআরপি তে রয়েছে স্বয়ংক্রিয় এসএমএস এলার্ট সুবিধা। কাস্টমার/সাপ্ল্যাইয়ার এর একাউন্ট কোন লেনদেন হলেই তাঁদের মুঠোফোনে লেনদেন সম্পর্কিত এসএমএস চলে যাবে যেখানে তাঁর বর্তমান লেনদেন এর বিস্তারিত এবং সর্বশেষ ব্যাল্যান্স এর পরিমান বিদ্যমান থাকবে। হিসেব ঘরমিল হওয়ার সুযোগ খুব কম বা হলেও পার্টি এসএমএস দেখে সহজে ক্লেম করতে পারে এবং ভুল ত্রুতি সহজে  ধরা পরবে। 

 

১১) রিসিপ্ট/মেমো/চালান প্রিন্ট

কোন অর্ডার তৈরির পর আপনি এর ক্যাশ মেমো এবং চালান প্রিন্ট করতে পারবেন কয়েক সেকেন্ডের মধ্যে ক্যাশ মেমো চালান যেমন প্রিন্ট করা যাবে দ্রুত তেমনি ভবিষ্যতে দরকার হলে আবার বের করে পুনরায় প্রিন্ট করা যাবে পরিবহনের জন্য লিখতে হবে না অতিরিক্ত কোন চালান। ফলে প্রতিষ্ঠানে কাগজের এর  ব্যবহার করতে হবে না বললেই চলে। 

 

১২) খরচ ব্যবস্থাপনা

টাইগার ইআরপি সফটওয়্যারে দেখতে পারবেন সকল খরচের বিষদ হিসাব। খরচের হিসেব দেখতে পারেন সাপ্তাহিক, মাসিক অথবা আপনি যে তারিখ বলে দিবেন তার মধ্যে।

 

১৩) ডিজিটাল রিসিপ্ট 

পণ্য ক্রয় বা বিক্রিয় করার সময় পার্টি এর মোবাইল স্বয়ংক্রিয় ভাবে অর্ডার এর ডিটেইলস এবং পেইমেন্ট এর তথ্য চলে যাই। এটাকে ডিজিটাল রিসিপ্ট বলা হয়ে থাকে।  ফলে অধিকাংশ সময় রিসিপ্ট প্রিন্ট এর প্রয়োজন নাও হতে পারে। 

 

১৪) ইংরেজি বাংলা ভাষা সমর্থন

সফটওয়্যারে একি সাথে ইংরেজি বাংলা ভাষা ব্যবহার করা হয়েছে। ফলে বাংলা ভাষাতে সফটওয়্যারটি সরল ভাবে ব্যবহার করা যাবে। যেকোনো সময় ইউজার নিজে নিজে ভাষা পরিবর্তন করে নিতে পারবেন। 

 

১৫) বিবিধ সুবিধা

সেট করা যাবে প্রিন্ট এর বিভিন্ন অপশন। যেমন ছোট কাগজ বড় কাগজ। সিসি একাউন্ট  অন্যান্য ব্যাংক একাউন্ট এডজাস্টমেন্ট। বারকোড তৈরি করা ইত্যাদি। 

 

১৬) সফটওয়্যার নিরাপরতা

আপনার ব্যবসার ডাটা আমাদের কাছে অনেক মূল্যবান মূল্যবান ডাটা যাতে হারিয়ে না যায় আমাদের টিম প্রতিদিন ডাটাবেসের ব্যাকআপ নিয়ে থাকেন। ফলে আপনার ব্যবসার ডাটা হারানোর কোন ভয় নেই। ডাটা থাকবে নিরাপদ। 

১৭) কাস্টমার সাপোর্ট সুবিধা

সফটওয়্যার ব্যবহার এর জটিলতা এড়াতে এবং যেকোনো বিষয়ে সাহায্যর জন্য আমাদের রয়েছে হেল্পলাইন। যেকোনো সময় আপনি ফোন দিয়ে অথবা ইমেইল সাপোর্ট পেতে পারেন।